জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পদে যোগদান করেছেন। সোমবার (১৮ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশে তাঁকে প্রক্টর হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

গতকাল (১৯ মার্চ) যোগদান শেষে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে’ ও শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান, সহকারী প্রক্টর এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নব নিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর আজ এক প্রতিক্রিয়ায় বলেন, বিশ্ববিদ্যালয়ের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তিনি সর্বাত্মক চেষ্টা করবেন। তিনি সকলের মতামত শুনবেন এবং টেকসই পরিকল্পনা গ্রহণ করবেন। এক্ষেত্রে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর  বিশ্ববিদ্যালয়ের ২২তম ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, শহীদ তাজউদ্দীন আহমদ হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ক্যাটাগরিতে নির্বাচিত সিনেট সদস্য। ইতোপূর্বে তিনি প্রভাষক ক্যাটাগরিতে নির্বাচিত সিন্ডিকেট সদস্য, পরিসংখ্যান বিভাগ এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।